ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪৩০, ২০ নভেম্বর ২০২৩, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ ২ কারবারি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ ২ কারবারি গ্রেপ্তার

ঢাকা: ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ দুই কারবারিকে রাজধানীর চকবাজার মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। অভিযানে এক হাজার ৪৯০টি নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশন জব্দ করা হয়।

 

গ্রেপ্তার আসামিরা হলেন দুই সহোদর মো. ফাহামিদুর রহমান ওরফে শাওন (২৮) ও মো. নাঈমুর রহমান (২৪)। তাদের কাছ থেকে দুইটি মোবাইল ফোন ও মাদক বিক্রির নগদ এক লাখ তিন হাজার ৮৯০ টাকা জব্দ করা হয়।  

রোববার (১৯ নভেম্বর) র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে জানান, শনিবার (১৮ নভেম্বর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর চকবাজার মডেল থানাধীন মাওলানা মুফতী দ্বীন মোহাম্মদ রোডের (উর্দু রোড) আল-আমিন মার্কেটের সামনের এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তাররা পেশাদার মাদক কারবারি। তারা বেশ কিছুদিন ধরেই দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকার দক্ষিণ চকবাজারসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি ও সরবরাহ করে আসছিলেন।

তিনি আরও জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, এই বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে শরীরে প্রয়োগ করায়। তবে বর্তমানে নির্দিষ্ট পরিমাণের চেয়ে অধিক পরিমাণ নেশাদ্রব্য উপাদান মিশিয়ে মাদক হিসেবে এটি বাজারে সরবরাহ করা হচ্ছে। বুপ্রেনরফিন ইনজেকশন সরাসরি ভেইনে নেওয়া হয়। এই ভয়াবহ বুপ্রেনরফিন ইনজেকশনটি নেওয়ার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর শরীরে নেশার প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে প্যাথেডিন ও হেরোইন নিয়েও যাদের কাজ হয় না, তারা এই ভয়াবহ মাদকটি ব্যবহার করে।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মাদক মামলা দায়ের করে তাদের থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১৫৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।