ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪৩০, ২০ নভেম্বর ২০২৩, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভিকারুননিসার শিক্ষক হাসিনা বেগমের এমপিও স্থগিত অবৈধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
ভিকারুননিসার শিক্ষক হাসিনা বেগমের এমপিও স্থগিত অবৈধ

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক (সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ)  হাসিনা বেগমের এমপিও স্থগিতের আদেশ অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট।  

রোববার (১৯ নভেম্বর) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের  হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া।

তিনি জানান, কিছু মিথ্যা অভিযোগের ভিত্তিতে ২০২০ সালের ২৭ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব (বেসরকারি-১) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর মহাপরিচালক বরাবর একটি আদেশ ইস্যু করেন। ওই আদেশে হাসিনা বেগমের এমপিও স্থগিত করার নির্দেশনা দেন।

ওই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন হাসিনা বেগম। রিটের প্রাথমিক শুনানি শেষে বিগত একই বছরের ১১ ফেব্রুয়ারি হাইকোর্ট রুল জারি করেন। রুলে ২৭ জানুয়ারির আদেশ কেন অবৈধ হবে না তা জানতে চান হাইকোর্ট। ওই রুলের চূড়ান্ত শুনানি শেষে রোববার রায় দেন হাইকোর্ট।

রায়ে ২০২০ সালের ২৭ জানুয়ারির আদেশটি অবৈধ ঘোষণা করে (রুল মঞ্জুর) রিটকারীর পক্ষে হাইকোর্ট চূড়ান্ত রায় দেন বলে জানান এ আইনজীবী।

আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া আরও বলেন, এই রায়ের ফলে সহকারী অধ্যাপক (সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ) হাসিনা বেগমের চাকরির সুযোগ-সুবিধা পেতে আর কোনো বাধা থাকবে না।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
ইএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।